Buy anything you need. Buy Product!

Search Suggest

ইন্দুবালা ভাতের হোটেল PDF Download । Indubala Bhater Hotel PDF

ইন্দুবালা ভাতের হোটেল PDF Download । Indubala Bhater Hotel PDF

 




ইন্দুবালা ভাতের হোটেল হচ্ছে কল্লোল লাহিড়ীর লেখা একটি নারীর লড়াই করে বেঁচে থাকা নিয়ে জনপ্রিয় একটি উপন্যাস। এই বইয়ে লেখক শুধু রান্না বা হোটেলের কাহিনী নয় বরং এখানে একজন সংগ্রামী নারীর লড়াই করে বেঁচে থাকার গল্প বলেছেন। অনেকেই কল্লোল লাহিড়ীর লেখা জনপ্রিয় এই ইন্দুবালা ভাতের হোটেল বইটি পড়তে চান। এই বইটি পড়ার জন্য অনেকে ইন্দুবালা ভাতের হোটেল pdf বই খুঁজে থাকেন। 


যদি আপনি কল্লোল লাহিড়ীর লেখা ইন্দুবালা ভাতের হোটেল পিডিএফ খুঁজে থাকেন তাহলে এই পোস্ট আপনার জন্য। কারণ এই পোস্টে indubala bhater hotel pdf দেয়া হবে যেটা আপনি সহজেই ডাউনলোড করে মোবাইল, কম্পিউটার সহো অন্যান্য ডিভাইসে অনলাইনে অথবা অফলাইনে পড়তে পারবেন। নিম্নে ইন্দুবালা ভাতের হোটেল pdf download লিংক ও বিস্তারিত তথ্য দেয়া হলো-







indubala bhater hotel - ইন্দুবালা ভাতের হোটেল 







কল্লোল লাহিড়ীর লেখা জনপ্রিয় একটি উপন্যাস হচ্ছে ইন্দুবালা ভাতের হোটেল। উপন্যাসের নাম শুনে আপনি হয়তো ভাতের হোটেল বা রান্নার গল্প নিয়ে উপন্যাসটি লেখা হয়েছে ভাবতে পারেন। কিন্তু এই উপন্যাসে লেখক শুধুমাত্র রান্না বা হোটেলের কাহিনী নয় বরং একজন নারীর লড়াই করে বেঁচে থাকার গল্প লিখেছেন। 


এই গল্পের মূল ঘটনা ইন্দুবালা এবং তার ভাতের হোটেলকে নিয়ে। ইন্দুবালার জন্ম খুলনার কলাপোতা গ্রামে হলেও বিয়ের পর তিনি কলকাতায় চলে যান। স্বামীর মৃত্যুর পর তার সন্তানদের জন্য অন্য জোগাতে ইন্দুবালা ভাতের হোটেল খোলেন। এই হোটেলের সাথে জড়িয়ে আছে ইন্দুবালার অসংখ্য স্মৃতি। 


এমনকি জীবনের শেষ দিন পর্যন্ত তিনি এই হোটেলের সাথেই সংগ্রাম করে থাকেন। ইন্দুবালা ভাতের হোটেল উপন্যাসে আটটি অধ্যায় রয়েছে। তবে প্রতিটি অধ্যায়ের নাম আলাদা আলাদা খাবারের নাম অনুযায়ী রাখা হয়েছে। খাবারের বর্ণনা, দেশভাগ, মুক্তিযুদ্ধ, ভাষা আন্দোলন, ঘুরে দাঁড়ানোর গল্প ইত্যাদি বিষয়ে ইন্দুবালার জীবনী এই উপন্যাসে লেখক উল্লেখ করেছেন। 






অনেক মানুষের ভাগ্য ইন্দুবালার মত কষ্টের এবং দুঃখজনক হলেও অনেকেই ইন্দুবালার মত সংগ্রাম করে জীবন কাটাতে পারে না। ইন্দুবালা দেখিয়ে দিয়েছেন কিভাবে কষ্টের মাঝেও ধৈর্য নিয়ে সংগ্রাম করে জীবন কাটাতে হয়। এই উপন্যাসে আপনারা অসাধারণ একটি প্রেমের গল্প পাবেন। এই প্রেমের গল্প আপনাকে বইয়ের শেষ পর্যন্ত নিয়ে যাবে। 


ইন্দুবালা ভাতের হোটেল উপন্যাসের প্রতিটি চ্যাপ্টারের মাঝে বিভিন্ন কাহিনী লুকিয়ে আছে। পড়লে আপনার ছোটবেলার স্মৃতি মনে পড়বে। ইন্দুবালার বেঁচে থাকার লড়াই নিয়ে এই ইন্দুবালার ভাতের হোটেল উপন্যাসটি এখনই পড়া শুরু করে দিন। কিভাবে একজন মহিলা অনেক দুঃখ কষ্টের মাঝেও লড়াই ও সংগ্রাম করে বেঁচে থাকতে পারে জানতে পারবেন। 




ইন্দুবালা ভাতের হোটেল বইয়ের পিডিএফ বিবরণঃ

নিম্নে কল্লোল লাহিড়ীর ইন্দুবালা ভাতের হোটেল বইয়ের পিডিএফ ফাইলের বিবরণ দেয়া হলো। আপনারা এখানে যে ইন্দুবালা ভাতের হোটেল pdf ফাইল পাবেন সেই পিডিএফ ফাইল সম্পর্কে বিস্তারিত জেনে নিন-


  • PDF নামঃ ইন্দুবালা ভাতের হোটেল।

  • লেখকঃ কল্লোল লাহিড়ী।

  • প্রকাশনাঃ সুপ্রকাশ।

  • প্রকাশ সালঃ ২০২০

  • ভাষাঃ বাংলা (Bangla/Bengali)

  • বইয়ের ধরণঃ সামাজিক উপন্যাস। 

  • সাইজঃ ৩ এমবি। 

  • পাতার সংখ্যাঃ ১১১ টি।

  • ফরম্যাটঃ পিডিএফ (PDF)






এই ছিল ইন্দুবালা ভাতের হোটেল পিডিএফ ফাইলের সকল বিস্তারিত তথ্যাবলী। এবার আপনারা কল্লোল লাহিড়ীর indubala bhater hotel pdf ডাউনলোড করুন-


                                             ইন্দুবালা ভাতের হোটেল pdf 

Post a Comment