Buy anything you need. Buy Product!

Search Suggest

হিমু সমগ্র PDF | হিমু সিরিজের সকল বই ডাউনলোড | Himu Somogro PDF

হিমু সমগ্র PDF | হিমু সিরিজের সকল বই ডাউনলোড | Himu Somogro PDF

 




হিমু সমগ্র PDF: হিমু মানেই মহাপুরুষ ভাবনার একজন উদাসীন, বেকার যুবক। যার জীবনটা ছন্নছাড়া। এমনই কাল্পনিক চরিত্রের স্রষ্টা বাংলাদেশের জনপ্রিয় লেখক ও কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদ। হুমায়ূন ভক্তরা হিমুকে হুমায়ন আহমেদের সেরা উপহার হিসেবেও মনে করে থাকে।

আপনি কি এখনও হিমু সিরিজের বইগুলো পড়েননি? তবে হয়ত আপনি আসলেই দারুণ কিছু মিস করেছেন। রুপায়নের আজকের পোস্টে আমরা জেনে নিব হিমু চরিত্রটি সম্পর্কে এবং হুমায়ূন আহমেদের সংক্ষিপ্ত জীবনী। সাথে থাকছে হিমু সমগ্র বা হিমু সিরিজের সকল বইয়ের PDF ডাউনলোড লিংক। ফলে একদম বিনামূল্যে সংগ্রহ করে পড়তে পারবেন পুরো হিমু সিরিজটি।





এক নজরে ‘হিমু’

বাংলা বই প্রেমীদের কাছে হিমু মানেই অন্যরকম একটা অনুভূতি, অন্যরকম ভালোবাসা। যে কাল্পনিক চরিত্রটির রুপকার জনপ্রিয় বাংলা কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদ। একজন বেকার, বেখেয়ালী, ছন্নছাড়া জীবনযাপনকারী মানুষের সেরা উদাহরণ হতে পারে হিমু। চাকরির সুযোগ থাকলেও সে ইচ্ছাকৃতভাবেই বেকার। তাঁর অস্বাভাবিক বিশিষ্টের মাঝে আরেকটি হল, হলুদ পাঞ্জাবী পড়ে রাস্তায় রাস্তায় খালি পায়ে ঘুরে বেড়ানো। ভবিষ্যৎ বাণী করে অন্যকে চমকে দেয়ার মতোও বৈশিষ্ট্য আছে তাঁর।

হিমু সিরিজের প্রথম উপন্যাস হল ময়ূরাক্ষী। যা প্রথম নব্বই দশকে প্রকাশিত হয়। এরপর ব্যাপক জনপ্রিয়তায় হুমায়ূন আহমেদ বিভিন্ন উপন্যাসের মাধ্যমে তুলে ধরতে শুরু করেন হিমু চরিত্রটি। এক সময় তরুণ প্রজন্মকে ব্যাপকভাবে প্রভাবিত করা শুরু করে হিমু চরিত্রটি। হুমায়ূন আহমেদের লেখা ২৫টি উপন্যাসে হিমু চরিত্রটির উপস্থিতি আছে। এগুলোকেই হিমু সিরিজ বা হিমু সমগ্র হিসেবে ধরা হয়।




লেখকের হিমু চরিত্রটির আসল নাম মূলত হিমালয়। নামটি তাঁর বাবা রেখেছিলেন। হিমুর বাবা ছিলেন একজন মানসিকভাবে বিকারগ্রস্থ মানুষ। তিনি বিশ্বাস করতেন, ডাক্তার ইঞ্জিনারদেরকে যদি প্রশিক্ষণ দিয়ে বানানো সম্ভব। তাহলে মহাপুরুষও বানানো সম্ভব প্রশিক্ষণ দিয়ে। এই ভাবনা থেকে তিনি মহাপুরুষ বানানোর জন্য একটা স্কুল করেছিলেন। যদিও মজার বিষয় হল, সেই স্কুলের একমাত্র ছাত্র ছিল তাঁর ছেলে হিমু। হিমু উদ্দেশ্যহীনভাবে ঢাকার রাস্তায় খালি পায়ে হেটে বেড়িয়ে থাকে। তাঁর গায়ে থাকে পকেটবিহীন একটা হলুদ পাঞ্জাবী। হলুদ বৈরাগের রং হিসেবে পরিচিত বলেই লেখক এই রংটি বেছে নিয়েছেন বলেও অনেক পাঠক মনে করেন। হিমুর একটি প্রিয় কাজ হল, তাঁর অদ্ভুত সব প্রতিক্রিয়া দিয়ে অন্যদেরকে বিভ্রান্ত করা। আর প্রেম ভালবাসার বিষয়েও হিমু একদম ভিন্ন। কোন মায়াই তাঁকে কাবু করতে পারেনা।




হুমায়ূন আহমেদ – জনপ্রিয় বাংলা কথাসাহিত্যিক

হুমায়ূন আহমেদ, বাংলা কথাসাহিত্যিকদের মাঝে অন্যতম জনপ্রিয় নাম। তিনি একাধারে ছোটগল্পকার, ঔপন্যাসিক, নাট্যকার, গীতিকার এবং চলচিত্র নির্মাতা। বাংলাদেশের স্বাধীনতা অর্জনের পরবর্তী সময়ের শ্রেষ্ঠ লেখক হিসেবেও অভিহিত করা হয় হুমায়ূন আহমেদকে। তাঁর লেখা প্রায় ৩ শতাধিক গ্রন্থ এখন পর্যন্ত প্রকাশিত হয়েছে। গুণী এই লেখক ১৯৪৮ সালের ১৩ নভেম্বর, تويتر-سكس سكس জন্মগ্রহন করেন। আর মৃত্যুবরণ করেন ২০১২ সালের ১৯ জুলাই। হিমু, মিসির আলী, শুভ্র চরিত্রগুলো হুমায়ূন আহমেদের তৈরি সাড়া জাগানো কিছু চরিত্র।



হিমু সমগ্র PDF ডাউনলোড লিংক


হুমায়ুন আহমেদ স্যারের লেখা হিমু সিরিজে মোট ২৫টি উপন্যাস আছে। আমরা সেগুলো আলাদা আলাদা ডাউনলোড লিংক শেয়ার করছি। চাইলে সব বইগুলো একসাথেও ডাউনলোড করতে পারবেন।

Click Here for Download Himu Somogro PDF (All Books In One File)



Himu Somogro PDF Download | Humayun Ahmed | Himu Series All Books

Moyurakkhi, Dorjar Opashe, Parapar, Himu, Himur Hathe Koyekti Nilpoddo, Ebong Himu, Himur Ditiyo Prohor, Chole Jay Bosonter Din, Himur Rupali Ratri, Ekjon Himu, Koyekti Jhi Jhi Poka, Tomader Ei Nogore, Shey Ashey Dhire, Himu Mama, Angul Kata Joglu, Holud Himu Kalo Rab, Aj Himur Biye, Himu Remande, Himur Ekanto Sakkhatkar O Onnanno, Himur Moddho Dupur, Himur Babar Kothamala, Himur Nil Jochna, Himur Ache Jol, Moyurakkhir Tire, Himu Ebong Harvard PHD Boltu Vai, Himu Ebong Ekti Russian Pori, Ebook PDF, Download Link, Himu Series Full Download, Himu Somogro.pdf

Post a Comment