Buy anything you need. Buy Product!

Search Suggest

খুশু খুজু বই pdf download / Khush Khuju pdf

খুশু খুজু বই pdf download / Khush Khuju pdf

 



  • বই– খুশু খুজু বই 
  • লেখক – ইবনু কাইয়ুম রহিমাহুল্লাহ

নামাজ মহান আল্লাহর কাছে সবচেয়ে গুরুত্বপূর্ণ একটি ইবাদত। এটি মানুষকে আল্লাহর কাছাকাছি করে। তবে নামাজের মধ্যে আমরা যে সূরা আওড়ায় তা মূলত কোন কাজে লাগে না যতক্ষণ তার মর্মোদ্ধার করা সম্ভব হয়। কাজেই আমাদেরকে নামাজের মূল প্রাণ বা সত্তা অনুধাবন করতে হবে। আর সেজন্য এ বইটা হতে পারে তোমার নিত্য সঙ্গী। দেখা যাবে নামাজের মধ্যে এ বইটি শুধুমাত্র দেহ নয় বরং নামাজের মধ্যে মহান আল্লাহর সাথে বান্দার কথোপকথনে রূহ ও দেহের সংযোগে কথা-বার্তার মাধ্যমে অত্যন্ত বিনয় প্রকাশ করে যা রবের কাছে যেকোন আবিদকে প্রিয় করে তোলে। তাই আজই

সংগ্রহ করে নিতে পারেন চমৎকার এ বইটি।






বই রিভিউ

খুশু খুজু অসাধারণ একটি বই। বইয়ের লেখক, অনুবাদক ও এর সাথে সম্পৃক্ত সকলকে ধন্যবাদ এমন একটি বই উপহারের জন্য। আল্লাহ আপনাদের উত্তম প্রতিদান দান করুক। আমিন।
বইটি সম্পর্কে যা না বললেই নয় তা হলো, এটি একজনকে নামাযে মনোযোগী করার জন্য খুবই গুরুত্বপূর্ণ। আল্লাহর রহমতে বইটি পড়ে নামাযে মনোযোগ ফিরে আসবে ইনশা…আল্লাহ।
সালাতে আমাদের অনেকের মনোযোগ ঠিক থাকেনা। আমরা বুঝি না আমরা কি পড়ছি, কি বলছি। সালাতে দাঁড়ালেই যেন দুনিয়ার সমস্ত চিন্তা চেপে বসে আমাদের মনে। তাকবির বলে হাত বাঁধার পরেই মনে হয়, ‘আচ্ছা, সালাতে আসার আগে ঠিকমতো দোকানের তালা লাগিয়েছি তো? আমার ফেইসবুক একাউন্ট থেকে লগ আউট হয়েছিলাম? আমার বাচ্চারা কি যেন নিতে বলেছিলো? বাজারের লিস্টের কি কি বাদ পড়ে গেলো? কাকে যেন আমার ফোন দেওয়ার কথা? অমুক আত্মীয়ের অসুখ। কেমন আছে এখন সে?’
কথা ছিলো, সালাতে দাঁড়ালে বান্দা কেবল তার রবের দিকেই রুজু করবে। কিন্তু শয়তান তা আর হতে দেয়না। সালাতে সে বান্দার মনকে নানানদিকে ডাইভার্ট করে রাখে যাতে বান্দা সালাতের আসল মজা থেকে বঞ্চিত হয় এবং রহমানের অনুগ্রহ থেকে সটকে পড়ে।
‘সালাতে মন বসেনা’ এই প্রশ্ন, এই সমস্যা আমাদের অনেকের। শতকরা নব্বই জনের।
কি করা তাহলে? সেই সমস্যার সুন্দর সমাধান নিয়ে যুগের অন্যতম ফকীহ, ইমাম ইবনুল কাইয়্যিম রাহিমাহুল্লাহু লিখেছিলেন ‘আসরার-আল-সালাহ’ বইটি। এই বইটিতে তিনি অত্যন্ত সুচারুরূপে সালাতে আমাদের সমস্যাগুলো নিয়ে কথা বলেছেন, এবং বাতলে দিয়েছেন সেগুলো থেকে পরিত্রাণের উপায়। এক অনুপম মায়াভরা স্পর্শে যেন তিনি প্রতি লাইনে লাইনে আমাদের নাসীহাহ দিয়ে যাচ্ছেন।
যারা তাদের সালাতকে সুন্দর এবং সমৃদ্ধ করতে চায়, ‘খুশু-খুজু’র সাথে সালাত আদায় করতে চায়, তাদের জন্য ইমাম ইবনুল কাইয়্যিম রাহিমাহুল্লাহুর এই বইটা খুব সহায়ক হবে, ইন শা আল্লাহ্।

ডাউনলোড করে নিন খুশু খুজু বই pdf





আলহামদুলিল্লাহ!! খুশু খুজু খুবই গুরুত্বপূর্ণ একটি বই।
বইটিতে লেখক সালাতে সঠিকভাবে পড়ার এবং মনোযোগী হওয়ার উপায় তুলে ধরেছেন।
প্রকৃতপক্ষে সালাত কায়েম করার মধ্যেই রয়েছে অনাবিল প্রশান্তি।।
কিন্তু সালাত যদি হয় বেঠিক কিংবা অমনোযোগীভাবে তাহলে মিলবে না সেই শান্তি।
শয়তানের ধোঁকায় পড়ে অনেকেই সালাতে অমনোযোগী হয়ে পড়ে।
যাহোক অসংখ্য ধন্যবাদ লেখককে এরকম একটি গুরুত্বপূর্ণ বিষয় তুলে ধরার জন্য।।

পিডিএফ  খুশু খুজু বই pdf download link-

ডাউনলোড

Post a Comment