Buy anything you need. Buy Product!

Search Suggest

স্বপ্নদোষ কি কোনো সমস্যা ? মাসে ৫ থেকে ১০ বার স্বপ্নদোষ কী সমস্যা ?

স্বপ্নদোষ কি কোনো সমস্যা ? মাসে ৫ থেকে ১০ বার স্বপ্নদোষ কী সমস্যা ?

 

স্বপ্নদোষ কি কোনো সমস্যা?


মাসে ৫ থেকে ১০ বার স্বপ্নদোষ কী সমস্যা?


পাঠকের এই প্রশ্নের পরামর্শ দিয়েছেন ল্যাবএইড হাসপাতালের কনসালট্যান্ট, চর্ম, যৌন ও অ্যালার্জিবিশেষজ্ঞ—ডা. মো. কামরুল হাসান চৌধুরী





প্রশ্ন: আমার বয়স ২৬ বছর, পুরুষ। আমার বয়স ১০‍ ছাড়ানোর পর থেকেই স্বপ্নদোষ শুরু হয়। প্রতি মাসে ১০ থেকে ১৫ বার। এভাবে চলে এসএসসি পরীক্ষার আগ পর্যন্ত, তারপর কমে আসে। একদিন জমিতে ধান কাটতে কাটতে দুপুরে খুব দুর্বল হয়ে পড়ি। প্রস্রাবও হলুদ হয়ে যায়। সেদিন থেকে আবার মাসে ১০ থেকে ১৫ বার শুরু। ২০২২ সালের ডিসেম্বর পর্যন্ত এভাবে চলেছে।


এখন প্রতি মাসে স্বপ্নদোষ হয় ৫ থেকে ৬ বার। কিন্তু সকালে প্রতিদিন প্রস্রাবের আগে পানির মতো পিচ্ছিল এক ধরনের পদার্থ বের হয়ে আসে। সব সময় দুশ্চিন্তা, মৃত্যুভয়, খিটখিটে মেজাজ থাকে। সবার সামনে একজন সুস্থ মানুষের ভাব ধরে থাকি। আমার চেহারা দেখে অনেকেই বলে আমি নাকি অসুস্থ। অনেক কবিরাজ, হোমিওপ্যাথিক, অ্যালোপ্যাথিক ডাক্তারের কাছে চিকিৎসা নিয়েছি। সমাধান পাইনি। পরামর্শ পেলে উপকৃত হতাম।

নাম প্রকাশে অনিচ্ছুক





পরামর্শ: তরুণ বয়সে অনেকেরই স্বপ্নদোষ হতে পারে, যা এই বয়সে স্বাভাবিক। এটি কোনো অসুখের মধ্যে পড়ে না। আর কোনো ওষুধের মাধ্যমে এটিকে নিয়ন্ত্রণও করা যায় না। আপনাকে অবশ্যই বিভিন্ন কাজের মধ্যে ব্যস্ত থাকতে হবে, পড়াশোনা করতে হবে। সর্বোপরি ওই ধরনের চিন্তা থেকে নিজেকে বিরত রাখতে হবে। শারীরিক শক্তি বৃদ্ধি করার জন্য নিয়মিত সুষম খাবার খান। যত তাড়াতাড়ি সম্ভব একজন মনোরোগবিশেষজ্ঞের সঙ্গে দেখা করবেন এবং তাঁর পরামর্শ অনুযায়ী চিকিৎসা গ্রহণ করবেন।



 তথ্যসূত্র: প্রথম আলো


আরও পড়ুন


যেসব শারীরিক লক্ষণ কখনোই অবহেলা করবেন না .

পুরুষের উত্থান ত্রুটি কেন হয়, প্রতিকার কী

ওজন কমাতে যেমন ব্যায়াম ও ডায়েট করবেন

দিন দিন মনোযোগ হারিয়ে ফেলছেন? জেনে নিন



Post a Comment